মা-মেয়ে নিযার্তনকারী,পাহাড় খেকো ও প্যারবন উজাড়কারীর নাম মনোনয়নের তালিকায়

দলীয় মনোনয়ন নিশ্চিত করতে চকরিয়ার ৮ ইউনিয়নের আ’লীগের ২৫ চেয়ারম্যান প্রার্থী ঢাকায়

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নিবার্চনে শাসকদল আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিশ্চিত করতে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন উপজেলার ৮টি ইউনিয়নের ২৫জন নৌকার মনোনয়ন প্রত্যাশী।

এসব প্রার্থীদের নামের তালিকা তৃণমূল থেকে যাচাই বাচাই করে কেন্দ্রীয় আওয়ামীলীগ বরাবর পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

এদিকে মনোনয়ন প্রত্যাশীরা নৌকার মনোনয়ন নিশ্চিত করতে কেন্দ্রীয় নেতাদের কাছে জোর লবিং চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে। ঢাকায় পাঠানো নামের তালিকায় চুরির অপবাদ দিয়ে মা-মেয়েকে প্রকাশ্যে রশি দিয়ে বেঁধে নিযার্তন চালিয়ে দেশব্যাপী বিতর্কের ঝড় তোলা এক ইউপি চেয়ারম্যান, পাহাড় খেকো খ্যাত একজন ও প্যরাবন উজাড়কারী হিসেবে পরিচিত একজনের নামও রয়েছে।

কক্সবাজার জেলা আওয়ামীলীগ সুত্রে জানা যায়, চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে তৃতীয় ধাপের ১০টি ইউনিয়নের নিবার্চন আগামী অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর। প্রতীক বরাদ্দের পর ইতোমধ্যে প্রার্থীরা নিবার্চনী মাঠে গণসংযোগ, মতবিনিময় ও সভা সমাবেশ চালিয়ে যাচ্ছেন।

তবে আগামী ২৩ ডিসেম্বর চতুর্থধাপে অনুষ্ঠিতব্য ইউপি নিবার্চনের নৌকার মনোনয়ন প্রত্যাশীদের নাম এখনো প্রকাশ করা হয়নি আওয়ামীলীগ। কেন্দ্রের নির্দেশে কক্সবাজার জেলা আওয়ামীলীগ স্ব স্ব ইউনিয়নের তৃণমুল থেকে যাচাই বাচাই করে প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে েেপ্রেরণ করেছে।

ইউনিয়নগুলোর মধ্যে রয়েছে খুটাখালী, ডুলাহাজারা, ফঁাসিয়াখালী, চিরিংগা, হারবাং, বরইতলী,সুরাজপুর-মানিকপুর ও বমুবিলছড়ি। এসব ইউনিয়নে শাসকদল আওয়ামীলীগের ২৫ জন মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী রয়েছে।

এরমধ্যে ডুলাহাজারা ইউনিয়নে কলিম উল্লাহ কলি, মোক্তার আহমদ চৌধুরী, শাহনেওয়াজ তালুকদার, মিনহাজ হোসাইন টিপু, হাসানুল ইসলাম আদর, ফঁাসিয়াখালী ইউনিয়নে গিয়াস উদ্দিন চৌধুরী, হেলাল উদ্দিন হেলালী, চিরিংগা ইউনিয়নে জসিম উদ্দিন ও জামাল চৌধুরী, খুটাখালী ইউনিয়নে বেলাল আজাদ, হারবাং ইউনিয়নে মেরাজ উদ্দিন মিরাজ, পরিমল বডুয়া, দারুচ্ছালাম রফিক, আজিম উদ্দিন, বাদশা ও মিরানুল ইসলাম মিরান, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে আজিমুল হক, রুস্তম শাহরিয়ার, বরইতলী ইউনিয়নে এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, মাহফুজুল করিম (মাহফুজ), বদরুদ্দোজা, বাদল, বমুবিলছড়ি ইউনিয়নে মনজুর কাদের, কফিল উদ্দিন ও রুপায়ন বডুয়া। এসব নৌকার মনোনয়ন প্রত্যাশীরা গত এক সপ্তাহ ধরে ঢাকায় অবস্থান করছেন। দলীয় মনোনয়ন নিশ্চিত করতে তারা কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম বলেন, আগামী ২৩ ডিসেম্বর অনষ্ঠিতব্য চকরিয়া উপজেলার ৮ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের দলীয় মনোনয়ন চুডান্ত করা হবে ২৩ নভেম্বর। ইতোমধ্যে স্ব স্ব ইউনিয়নের তৃণমুল নেতাকর্মীদের কাছ থেকে যাচাই-বাচাই করে ত্যাগী ও ক্লিন ইমেইজের প্রার্থীদের নাম ঢাকায় পাঠানো হয়েছে বলেও জানান তিনি।